আজকের শিরোনাম :

খুনি মাজেদের ফাঁসি রাত ১২টার পর : প্রস্তুত কারাগার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২০, ২১:১২ | আপডেট : ১১ এপ্রিল ২০২০, ২২:৩৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আবদুল মাজেদের ফাঁসি আজ শনিবার দিবাগত রাত ১২ টার পর কার্যকর হবে। এমনটাই জানালেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

বঙ্গবন্ধুকে হত্যার দায়ে আবদুল মাজেদের ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। মাজেদ এত দিন পলাতক ছিলেন। গত মঙ্গলবার ঢাকা থেকে গ্রেপ্তার হন তিনি।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল জানান, কারা কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নিয়েছে। রাত ১২ টার পর ফাঁসি কার্যকর হবে।

এদিকে, এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে কারা কর্তৃপক্ষ। কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চ প্রস্তুত রয়েছে। তৈরি রয়েছে জল্লাদদের একটি দলও। আব্দুল মাজেদের ফাঁসি কার্যকর হলে এটিই হবে কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে প্রথম ফাঁসি।

কারাগার সূত্র জানায়, এরইমধ্যে ফাঁসির মঞ্চটি পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। সন্ধ্যায় বঙ্গবন্ধুর খুনি মাজেদের সঙ্গে শেষ সাক্ষাৎ করেছেন তার স্ত্রী সালেহা বেগম ও পরিবারের সদস্যরা। এর আগে, গতকাল (১০ই এপ্রিল) শুক্রবারও আরেক দফা মাজেদের সঙ্গে সাক্ষাৎ করেন তার পরিবারের সদস্যরা।

দুই দশকের বেশি সময় ভারতে পলাতক থাকার পর মার্চ মাসের মাঝামাঝি সময়ে দেশে আসেন বঙ্গবন্ধু হত্যা মামলার এই আসামি। পরে গেল মঙ্গলবার ভোরে তাকে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আদালতে তুললে মৃত্যু পরোয়ানা জারি করেন বিচারক। সেই পরোয়ানা কারাগারে পৌঁছলে তা মাজেদকে পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ। তখন খুনি মাজেদ প্রাণভিক্ষার আবেদন করলে তা নাকজ করে দেন রাষ্ট্রপতি। এরপরই ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি নেয় কারা কর্তৃপক্ষ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ