আজকের শিরোনাম :

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৮, ১১:১২

ঢাকা, ১০ জুলাই, এবিনিউজ : ঢাকাসহ ৩ জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে ৩ জন নিহতের খবর পাওয়া গেছে। সোমবার দিবাগত রাতে ঢাকা, নারায়ণগঞ্জ ও রংপুরে এসব ঘটনা ঘটে। 

আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহতরা মাদককারবারি ও ডাকাত দলের সদস্য।

ঢাকা : রাজধানীর মিরপুরের শাহআলী এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইব্রাহিম ওরফে পাইলট বাবু (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। 

সোমবার দিনগত রাত আড়াইটার দিকে ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, রাতে র‌্যাবের একটি টহল দল মিরপুর বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছিল। সে সময় একটি মোটর সাইকেলে কয়েকজনকে আসতে দেখে র‌্যাব সদস্যরা থামার সংকেত দেন। তারা না থেমে প্রথমে র‌্যাব সদস্যদের দিকে বোমা ছোড়ে। পরে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। কিছুক্ষণ পর মোটরসাইকেল নিয়ে তারা দ্রুত পালিয়ে যায়। পরে সেখানে ইব্রাহিমকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ইব্রাহিমকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ‘বিপুল পরিমাণ’ মাদক উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

নারায়ণগঞ্জ : র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজধানীর জেনেভা ক্যাম্পের মো. নাদিম হোসেন ওরফে পঁচিশ (৩৫) নিহত হয়েছে। 

সোমবার দিনগত রাত পৌনে ৩টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-২-এর সিনিয়র এএসপি রবিউল ইসলাম বলেন, ভোরে নারায়ণঞ্জের রূপগঞ্জ এলাকায় মাদক কারবারিদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। সেখানে জেনেভা ক্যাম্পের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি নাদিম ওরফে পঁচিশ নিহত হয়েছেন। 

ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলিসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

র‌্যাবের দাবি, মো. নাদিম ওরফে পঁচিশ বিভিন্ন সামাজিক কাজকর্মের আড়ালে মাদক কারবার করতেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ মাদক কারবারির তালিকায়ও তার নাম রয়েছে।

রংপুর  : রংপুর জেলা পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ বেলাল হোসেন নামে এক ডাকাত নিহত হয়েছেন। 

সোমবার দিনগত রাত ৩টার দিকে রংপুর মহানগরীর হাজিরহাট এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত বেলাল হোসেন নগরীর উত্তম বেতার পাড়া মহল্লার মৃত ইসহাক ওরফে আতার আলীর ছেলে। 

তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও ছিনতাইসহ ১৮টি মামলা রয়েছে পুলিশ জানিয়েছে।

রংপুর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখতারুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দিনগত রাত ৩টার দিকে রংপুর নগরীর হাজিরহাট এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ঘটনাস্থলেই ডাকাত বেলাল হোসেন নিহত হন। 

এ ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ৮ পুলিশ সদস্য আহত হয়েছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ