আদালত সংশ্লিষ্ট কারও করোনাভাইরাসে আক্রান্তের তথ্য মেলেনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২০, ১৮:০১ | আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৮:০৮

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে নিম্ন আদালতের বিচারকসহ ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে কারও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য মন্ত্রণালয়ের গঠিত মনিটরিং ডেস্কে আসেনি।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে আইন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিম বলেন, করোনা সংক্রমণে বিচারিক আদালতের কেউ আক্রান্ত হলে তা জানাতে গঠন করা হয়েছে মনিটরিং ডেস্ক। সারাদেশে দায়িত্ব পালন করছেন এই ডেস্কে নিয়োজিত কর্মকর্তারা।

তিনি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে চারটা পর্যন্ত করোনায় কেউ আক্রান্ত হয়েছেন এমন খবর আসে নাই।

জানা যায়, প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে আইন মন্ত্রণালয়ের উপসচিব শেখ গোলাম মাহবুব ও এস মুহাম্মদ আলী এই মনিটরিং ডেস্কের দায়িত্ব পালন করছেন। সকাল থেকে রাত আটটা পর্যন্ত বিচারক, কর্মকর্তা ও কর্মচারীদের বিষয়ে খোঁজ খবর নিয়ে মন্ত্রণালয়ের সচিবকে জানাবেন তারা। সচিব রাত ১০টায় মন্ত্রী আনিসুল হককে জানান।

রেজাউল করিম জানান, ৬৪টি জেলার জজকোর্টে, জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম-জেলাজজ, সিনিয়র সহকারী জজ, সহকারী জজ, ম্যাজিস্ট্রেটসহ ১৮শ বিচারক এবং মন্ত্রণালয়ের অধীনে ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। তাদের কেউ করোনায় আক্রান্ত হয়েছে কি না, সে বিষয়ে খোঁজখবর নিতে এ মনিটরিং ডেস্ক গঠন করা হয়।

সম্প্রতি প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বিশ্বের ১৯৭টিরও বেশি দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন নতুনভাবে অসংখ্য মানুষ এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এ ভাইরাসের বিস্তার রোধে ও সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।

বাংলাদেশে এ পর্যন্ত মোট ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৯ জন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ