আজকের শিরোনাম :

ক্ষতিপূরণের আদেশ স্থগিত চেয়ে বিআরটিসি’র আপিল আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০১৮, ১৯:৩৪

ঢাকা, ১০ মে, এবিনিউজ : দুই বাসের রেষারেষির ঘটনায় হাত হারানোর পর মারা যাওয়া রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি এবং স্বজন পরিবহনের মালিককে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

বিআ রটিসির আইনজীবী মুনীরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান জানান, আজ বৃহস্পতিবার এই আবেদন করা হয়েছে এবং আগামীরবিবার চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

তিনি আরো জানান, দায় (কার কতখানি) পরিমাপ না করে কিংবা তদন্ত না করে ক্ষতিপূরণের আদেশ দেওয়া হয়েছে। তাছাড়া এ ধরণের ক্ষতিপূরণ পাওয়ার জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে আবেদন করতে হয়। আর বিআরটিসি সরকারের টাকায় চলে। তারা কিভাবে ক্ষতিপূরণ দেবে? এসব কারণে হাইকোর্টের আদেশের বিআরটিসির অংশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। এতে একমাসের মধ্যে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণের আদেশ ছিলো।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ানবাজার এলাকায় দুই বাসের রেষারেষিতে হাত কাটা পড়ে তিতুমীর কলেজের ছাত্র রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

হাইকোর্ট এক কোটি টাকা ক্ষতিপূরণের রুল জারিসহ রাজীবের চিকিৎসার খরচ দুই বাস মালিক বিআরটিসি এবং স্বজন পরিবহনকে বহনের নির্দেশ দেন। রুলে তাকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, সাধারণ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকর করতে কেন নির্দেশনা দেওয়া হবে না এবং প্রয়োজনে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে আইন সংশোধন বা নতুন করে বিধিমালা প্রণয়নের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ