আজকের শিরোনাম :

৭ দুর্নীতিবাজকে দেশে ফেরাতে ইন্টারপোলে দুদকের চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২০, ১৮:৩০

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের টাকা পাচার করে বিদেশ পলাতক পিকে হালদারসহ শীর্ষ সাতজন দুর্নীতিবাজকে দেশে ফেরাতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

দুদকের তালিকায় দুর্নীতির মামলার শতাধিক আসামি বিদেশে পলাতক। যাদের বিরুদ্ধে অর্থপাচার, ব্যাংকের টাকা আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

বিদেশে পলাতক এসব আসামিদের ফেরাতে তৎপর হয়েছে দুদক। প্রথমধাপে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের টাকা লোপাটকারী প্রশান্ত কুমার হালদার, বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম, এনন টেক্সের কর্ণধার ইউনুছ বাদল, শেয়ার কেলেঙ্কারির অন্যতম হোতা লুৎফর রহমান বাদল, যুবলীগ নেতা কাজী আনিসুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের আবজাল হোসেন এবং এমএম ভেজিটেবলসের চেয়ারম্যান জহির উদ্দিন ফেরানোর উদ্যোগ নিয়েছে সংস্থাটি।

তালিকা তৈরি করে ইন্টারপোলে চিঠি পাঠানোর প্রক্রিয়াও শুরু হয়েছে।

করোনাভাইরাসের কারণে ক্যাসিনোকাণ্ডে জড়িতদের বিষয়ে তদন্ত করতে সিঙ্গাপুরে যাওয়া পেছানো হয়েছে বলেও জানান দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

এদিকে, সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার করে বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পি কে হালদারের বিষয়ে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেছে দুদক। বিচারপতি খুরশিদ আলম সরকারের আদালতে প্রতিবেদনের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ