আজকের শিরোনাম :

সগিরা মোর্শেদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি ১৫ মার্চ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ১৫:৪৭

সগিরা মোর্শেদ হত্যা মামলায় চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার (৯ মার্চ) চার আসামির বিরুদ্ধে  অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে তা শুনানির জন্য ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী জায়েদুর রহমান এ তথ্য জানান।

এ মামলায় আসামিরা হলেন- নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে মারুফ রেজা।

এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আবারও কারাগারে নিয়ে যাওয়া হয়।     

এর আগে গত ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পরিদর্শক রফিকুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, আসামিরা শিক্ষিত এবং হোয়াইট কালারের অপরাধী হওয়ায় তারা জামিন পেলে বাংলাদেশ ত্যাগ করে চির পলাতক হওয়ার যথেষ্ট সম্ভবনা রয়েছে। সে জন্য বিচার সমাপ্ত না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার জন্য অভিযোগপত্রে জোর আবেদন জানান তদন্ত কর্মকর্তা।

অভিযোগপত্রে আরও উল্লেখ করা হয়, সগিরা মোর্শেদের পরিবারের সঙ্গে আসামি শাহীনের বিভেদ তৈরি হয়েছিল। এ ছাড়া সগিরাকে অনেক পছন্দ করতেন তার শাশুড়ি এবং শিক্ষাগত যোগ্যতা নিয়েও সগিরা ও শাহীনের মধ্যে দ্বন্দ্ব ছিল। সম্বোধন করা নিয়েও তাদের পারিবারিক দ্বন্দ্ব ছিল। সগিরার কাজের মেয়েকে মারধর করে আসামি ডা. হাসান আলী চৌধুরী। এ নিয়ে পারিবারিক বৈঠকে শাহীন সগিরাকে দেখে নেওয়ার হুমকি দেন। আসামিরা নিজেদের বাসায় বসে সগিরাকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী ডা. হাসান আলী তার চেম্বারে অপর আসামি মারুফ রেজার সঙ্গে ২৫ হাজার টাকায় হত্যার চুক্তি করে। ১৯৮৯ সালের ২৫ জুলাই মারুফ রেজা ও আনাস মাহমুদ সগিরাকে গুলি করে হত্যা করে।

ওই ঘটনায় সগিরার স্বামী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ