আজকের শিরোনাম :

‘অন্য দেশের হয়ে কথা বলা চরম ধৃষ্টতা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০১৮, ২২:০০

ঢাকা, ০৩ জুলাই, এবিনিউজ :  খালেদা জিয়ার আইনজীবী লর্ড কার্লাইলের সমালোচনা করে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, অর্থের বিনিময়ে অন্য দেশের হয়ে কথা বলা চরম ধৃষ্টতা।

মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে খালেদা জিয়ার মামলার প্রসঙ্গে দিল্লিতে সংবাদ সম্মেলন করেন লর্ড কার্লাইল। গণমাধ্যমে সেই সংবাদ প্রকাশিত হয়।

অ্যাটর্নি জেনারেল বলেন, আইনজীবী হিসেবে এটা চরম ধৃষ্টতা হবে। ভিন্ন কোনো দেশের ব্যাপারে অর্থের বিনিময়ে যদি অন্য কোনো দেশের আইনজীবী কথা বলেন। একজন বিট্রিশ আইনজীবীর অর্থের বিনিময়ে বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়ে বক্তব্য রাখা চরম ধৃষ্টতা।

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, লর্ড কার্লাইলের সঙ্গে আমার কোনোদিন দেখাও হয়নি, আলোচনাও হয়নি। কাজেই এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না। কার্লাইল এখনো সংবাদ সম্মেলন করেননি। আমি মনে করি, সংবাদ সম্মেলন করার আগে অ্যাটর্নি জেনারেলের এই মন্তব্য ঠিক হয়নি। কার্লাইল কী বলেন সেটাতো আগে শুনতে হবে।

টাকার বিনিময়ে তিনি (কার্লাইল) এটা করছেন সেটা কি অ্যাটর্নি জেনারেল দেখেছেন? আমি তো দেখিনি আমি।
খালেদা জিয়ার মামলার পরামর্শক হিসেবে লর্ড কার্লাইলকে নিয়োগ দেওয়া হয়েছে কি না সে বিষয়ে তার কিছু জানা নেই উল্লেখ করে জয়নুল আবেদীন বলেন, আমরা অত্যন্ত মনোযোগের সঙ্গে আইনগতভাবে খালেদা জিয়ার মামলার লড়ে যাচ্ছি। এর বাইরে কিছু না। আর এটা জানি সরকার খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে আটকে রাখতে চায়। আমরা আইনগতভাবে তাকে বের করতে চাই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার পরামর্শ ও প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে নিয়োগ দেওয়া হয়েছে- বিষয়টি গত ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে জানায় বিএনপি।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ