আজকের শিরোনাম :

রেলওয়ের মহাপরিচালককে হাইকোর্টে তলব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০১৮, ২০:৪২ | আপডেট : ০৩ জুলাই ২০১৮, ২১:০২

ঢাকা, ০৩ জুলাই, এবিনিউজ : রাজধানীর শাহজাহানপুর রেল কলোনিতে পরিত্যক্ত পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ পালন না করায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালককে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৪ আগস্ট তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আব্দুল হালিম। রেলওয়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আসাদুল হক।

আইনজীবী আব্দুল হালিম সাংবাদিকদের জানান, আদালতের নির্দেশনার পরও নিহত জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ না দেওয়ায় ফেব্রুয়ারি থেকে একের পর এক নোটিশ করা হয়েছে। সর্বশেষ তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়। আজ আদালত আবেদনের শুনানি নিয়ে রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেনকে তলব করেছেন।

গত ২২ জানুয়ারি বিবাদিদের প্রতি আইনি নোটিশ পাঠান এই আইনজীবী। ওই নোটিশ পাওয়ার পরও কোনো জবাব না পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আবেদন করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্ট রায় দেন। রায়ে ৯০ দিন সময় দেওয়া হয়। গত ১ জানুয়ারি ৯০ দিন সময় শেষ হয়ে যায়।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর শাহজাহানপুর রেল কলোনিতে কয়েকশ ফুট গভীর একটি নলকূপের পাইপে পড়ে যায় চার বছরের শিশু জিহাদ। ফায়ার সার্ভিসের প্রায় ২৩ ঘণ্টা রুদ্ধশ্বাস অভিযানের পর কয়েক তরুণের তৎপরতায় পাইপের নিচ থেকে তুলে আনা হয় অচেতন জিহাদকে। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ