গাইবান্ধায় স্কুলছাত্র সাম্যকে হত্যার দায়ে ৩ জনের ফাঁসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২০, ১৩:৪০ | আপডেট : ১৬ জানুয়ারি ২০২০, ১৫:৩৬

গাইবান্ধার আলোচিত স্কুলছাত্র আশিকুর রহমান সাম্যকে অপহরণের পর হত্যা দায়ে ৩ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এ ছাড়া আদালত আরও ৮ আসামিকে ৫ বছর করে কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও ৬ মাস কারাগারে থাকতে হবে।

আজ বৃহস্পতিবার গাইবান্ধার জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।

ফাঁসির রায়ে দণ্ডিতরা হলেন- শাহরিয়ার সরকার হৃদয়, রকিবুল হাসান সজিব ও মাহমুদুল হাসান জাকির।

কারাদণ্ডের দণ্ডিতরা হলেন- মাসুদ প্রধান সুজন, আল আমিন ইসলাম, রাবেয়া বেগম, আল আমিন, শিমুল মিয়া, রুনা বেগম, জাহাঙ্গীর আলম ও জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ২৪ সেপ্টেমর গাইবান্ধার গোবিন্দগঞ্জে মেয়র আতাউর রহমানের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে তার বন্ধু হৃদয়সহ কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে রাজনৈতিক প্রতিহিংসার কারণে ওই রাতেই তাকে হত্যা করে তারা। এর পর লাশ বটতলার এক পরিত্যাক্ত সেফটি ট্যাংকে লুকিয়ে রাখা হয়। পরদিন ২৫ সেপ্টেম্বর সাম্যর লাশ পাওয়া যায়। ঘটনার দিন সাম্যর পিতা পৌর মেয়র আতাউর রহমান বাদী হয়ে পৌর কমিশনার জয়নাল আবেদীনসহ ১১ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

দীর্ঘদিন তদন্তের পর মামলার ওসি মজিবর রহমান ১১ জন আসামিকে অভিযুক্ত করে আদালতে র্চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন সাক্ষ্য প্রমাণ শেষে আজ গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতে এই রায় দেয়া হয়।

মামলার রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি সফিকুল ইসলাম । আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ