আজকের শিরোনাম :

সচিবালয় এলাকায় হর্ন বাজানোয় ১০ জনকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২০, ১৯:১১

ভ্রাম্যমাণ আদালত আজ সচিবালয়ের চারপাশের রাস্তায় হর্ন বাজানোয় ২টি সরকারি জিপ, ৩টি গাড়ি ও ৫টি মোটর সাইকেলের ড্রাইভারকে জরিমানা করেছে। ১০ জনকে মোট দুই হাজার সাতশত টাকা জরিমানা করা হয়।

এদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী তামজিদ হোসেন এবং সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ভবিষ্যতে আইনের কঠোর প্রয়োগ করা হবে।

উল্লেখ্য, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব এলাকা হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত বাস্তবায়নের ঘোষণা করেন। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর ধারা ৮(২) এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোন প্রকার হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যস্ত হলে অনধিক ৬ (ছয়) মাস কারাদণ্ডে বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ডে বা উভয় দণ্ডে দণ্ডনীয় হতে পারেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ