রায় পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ: জয়নুল আবেদিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:১২ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:১৭

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়া সরকারের ইচ্ছার বাস্তবায়ন বলে মন্তব্য করেছেন আইনজীবী জয়নুল আবেদীন। তিনি বলেন, আমরা কয়েকদিন ধরে সরকারের প্রস্তুতি দেখছিলাম। এই প্রস্তুতি আমরা অতীতে দেখিনি। সিসি ক্যামেরা বসানো হলো। তারা ধরেই নিয়েছিলো জামিন হবে না। আজ দুপুরে প্রধান বিচারপতির নেতৃত্বে ৬ সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিলে প্রতিক্রিয়া জানাতে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন তিনি। 

তিনি বলেন, এ ধরনের মামলায় জামিনের ব্যাপারে আদালতের কাছে অতীতের ১০টা ডিসিশন দিয়েছি। জামিন না দেয়ায় আমরা মনে করি গণতন্ত্রের নেত্রী রাজনৈতিক নিস্পেষনের শিকার।
  
কি কারণে জামিন আবেদন খারিজ হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন আরও বলেন, আদালত কোন রিজন উল্লেখ করেনি। 
তিনি বলেন, স্পেসিফিক্যালি (খালেদার) অবস্থা ভালো না। ডাক্তাররাই বলেছেন এমন অবস্থার কথা।  

তিনি বলেন, বর্তমান যে রিপোর্ট আদালতে দাখিল করা হয়েছে সেই রিপোর্টে বলা হয়েছে তার অ্যাডভান্স ট্রিটমেন্ট দরকার। এরপরেও আদালতে তার জামিন দেয়া হয়নি।

খালেদা জিয়া অ্যাডভান্স ট্রিটমেন্ট নিতে চান না- রাষ্ট্রপক্ষের এমন বক্তব্যের ব্যাপারে সিনিয়র এই আইনজীবী বলেন, তাদের কথা মোটেই সত্য নয়। অসুস্থ কেউ কি নিজে নিজে মরতে চায়? 

বিএসএমএমইউতে এডভ্যান্সড ট্রিটমেন্ট প্রসঙ্গে তিনি বলেন, এখানেই যদি তা সম্ভব হয় তাহলে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, ওবায়দুল কাদের বিদেশ চিকিৎসা নিতে যান কেনো?  খালেদার মুক্তির জন্য আর কি কি অপশন আছে জানতে চাইলে তিনি বলেন, অপশনের কথা পরে বলবো। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ