আজকের শিরোনাম :

গ্রেফতার হাফিজ-খোকনসহ বিএনপির তিন নেতার জামিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৯, ২০:১৫ | আপডেট : ২৮ নভেম্বর ২০১৯, ২০:২৬

গ্রেফতারকৃত বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও জাতীয়তাবাদী হকার্স দলের মালিবাগ শাখার সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেনের জামিন আবেদন মন্জুর করেছেন আদালত।

শুনানি শেষে পুলিশের রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জামিন আবেদন মন্জুর করেন। এ সময় তাদের ১০ হাজার টাকার মুচলেকা দেওয়া হয়। 

বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রধান ফটকে বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে রাস্তা অবরোধ, যান চলাচলে বাধা সৃষ্টি ও পুলিশের কাজে বাধার মামলায় বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে হাইকোর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের পরিদর্শক মো. দেলোয়ার হোসেন বিএনপির এই তিন নেতার রিমান্ডের আবেদন করেছিলেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৬ নভেম্বর ১২টার সময় বিএনপি ও এর অঙ্গসংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মীরা হাতে ব্যানার, ইট-পাটকেল, লাঠিসোঁটা, লোহার রডসহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ‘খালেদা জিয়ার মুক্তি চাই, অবৈধ সরকারের পতন চাই’-সহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

অভিযোগে আরও বলা হয়, বিএনপির নেতা-কর্মীরা জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন এবং সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে যান চলাচলে বাধা সৃষ্টি করে জনদুর্ভোগ সৃষ্টি করেন। পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন, এতে একজন পুলিশ সদস্য গুরুতর জখম হন। এ সময় তারা অন্তত ২০/২৫টি গাড়ি ভাঙচুর করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ