আজকের শিরোনাম :

সাবেক হুইপ শহীদুল হককে আত্মসমর্পণের নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ১৩:৫৮

দুস্থদের চাল আত্মসাতে অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির সাবেক সাংসদ ও সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামালকে নিম্ন আদালতে আত্মসমর্পণ নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে দুদকের মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়ার আদেশ কেন বাতিল করা করা হবে না- জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিচারিক আদালতে জামালকে দেওয়া অব্যাহতির আদেশ বাতিল চেয়ে দুদকের করা আবেদনে আজ বুধবার এ আদেশ দেন বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

দুস্থদের চাল আত্মসাতের এ মামলায় গত ২৩ সেপ্টেম্বর বরিশালের বিভাগীয় বিশেষ জজ মো. মহসিন হকের আদালত তাকে অব্যাহতি দেন।

আদেশে বিচারক বলেন, ফৌজদারি কার্যবিধির ২৬৫ (গ) অনুযায়ী দরখাস্তের প্রার্থনা মঞ্জুরক্রমে তাকে এই মামলার অভিযোগের দায় থেকে অব্যাহতিসহ বেখসুর গণ্যে খালাস প্রদান করা হলো।

এ অব্যাহতির আদেশ বাতিল চেয়ে ২৫ নভেম্বর হাইকোর্টে আবেদন করে দুদক।

খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, আবেদনের শুনানি করে আদালত রুল জারির পাশাপাশি নিম্ন আদালতে তাকে আত্মসমর্পণ করতে বলেছেন। আত্মসমর্পণের পর তার জামিনের বিষয়টিও বিবেচনা করতে বলা হয়েছে।

২০০৬-০৭ অর্থবছরে ঈদের আগে দুস্থদের জন্য বরাদ্দ করা চাল বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগ এনে ২০০৯ সালে ২৫ জুন দুদকের সহকারী পরিচালক আব্দুর রহিম জমদ্দার বরিশালের বানরীপাড়ায় পৃথক ২০টি মামলা করেন। এসব মামলায় অভিযোগপত্র দাখিলের পর গত ২৩ সেপ্টেম্বর অভিযোগপত্র গ্রহণের শুনানি শেষে সৈয়দ শহিদুল হক জামালকে অব্যাহতি দিয়ে দেন বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালত।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ