আজকের শিরোনাম :

সন্ত্রাস, জঙ্গি ও মাদকমুক্ত দেশ গড়তে কাজ করছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ১৯:০৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী প্রজন্মের জন্য সন্ত্রাস, জঙ্গি, ইটিজিং ও মাদকমুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে বির্তক প্রতিযোগিতার উদ্বোধন ও কমিউনিটি পুলিশিং মহাসামবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। এ সময় এক প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০০৮ সালে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। পুলিশসহ অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নসহ যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম বলে মন্তব্য করেন স্বরাস্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন মানুষ ঘরে বসেই পাচ্ছে। এখন থেকে মানুষ লস্ট এন্ড ফাউন্ড বিষয়ে থানায় (ময়মনসিংহ জেলার কোতয়ালী মডেল ও ভালুকা মডেল থানায়) ডায়রি ও পুলিশ ক্লিয়ারেন্স ঘরে বসেই অনলাইনে করতে পারছেন, ভবিষ্যতে অন্যান্য বিষয়েও পুলিশী সেবা অন্তর্ভূক্ত করা হবে। জননিরাপত্তা নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেছেন স্বরাস্ট্রমন্ত্রী।

‘মুজিব বর্ষে যুক্তির পথে সত্যকে জানবো, অন্ধকার ঠেলে সমৃদ্ধ ময়মনসিংহ গড়বো’ এই শ্লোগান নিয়ে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে বৃহস্পতিবার দুপুরে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, ও জঙ্গিবাদ বিরোধী এবং নিরাপদ সড়ক আন্দোলন বিষয়ে আন্তঃজেলা পুলিশ সুপার বির্তক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

এর আগে তিনি ‘১৯২১ থেকে ১৯৭১ কোথায় নেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’, বঙ্গবন্ধুর বিশাল ছবিতে লেখা বিভিন্ন ভাষণের গুরুত্বপূর্ণ অংশ, ৩০ ফুট উচুঁ ‘চেতনায় অম্লান’ যেখানে ৬দফা ৯ মাসের যুদ্ধ, পালতোলা বড় নৌকা, ডিঙ্গি নৌকা, ফোয়ারা ইত্যাদির উদ্বোধন করেন স্বরাস্ট্রমন্ত্রী।

দেশবরেন্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, যাদুশিল্পী জুয়েল আইচসহ অন্যান্য অতিথিবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও সংসদ সদস্য মনিরা সুলতানা মনি উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ সিটির মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি ও ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা এ সময় উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ