আজকের শিরোনাম :

শাহজালালে বিমানের সিটের নিচ থেকে ৯ কেজি স্বর্ণ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ১০:২৬ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ১০:৪৯

বাংলাদেশ বিমানের ফ্লাইট আকাশপ্রদীপ (বিজি ০২২৮) থেকে ৭৬টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) গতকাল বুধবার রাতে এসব স্বর্ণ জব্দ করে।

জব্দ হওয়া এসব স্বর্ণের বারের ওজন আট কেজি ৮০০ গ্রাম। এপিবিএনের পক্ষ থেকে বলা হয়েছে, আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় বেলা সাড়ে তিনটায় বিমানটি অবতরণ করে। যাত্রী আসনের নিচের পাইপের মধ্যে অভিনব কায়দায় এসব বার লুকানো ছিল।

বিমান বন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, যাত্রী নামানোর পর বিমানটি হ্যাঙ্গারে তোলা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর বিকাল চারটার পর থেকে রাত নয়টা পর্যন্ত বিমানটিতে তল্লাশি চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন। একপর্যায়ে ছয়টি আসনের নিচে অভিনব কায়দায় আলাদা আলাদা মোড়কে এসব বার পাওয়া যায়।

তিনি বলেন, চারটি আসনের নিচে ১২ টি করে ৪৮টি ও বাকি দুটি আসনের নিচে ১৪ করে ২৮ টি বার পাওয়া যায়। এর সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি। বুধবার রাতেই বিমানটি উড্ডয়নের কথা ছিল। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলে জানান আলমগীর হোসেন।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ