আজকের শিরোনাম :

প্রধানমন্ত্রীকে কুটুক্তি ও হত্যার অভিযোগে মামলায় ফটিকছড়ি বিএনপির ১২ নেতা কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১৯:০০

চট্টগ্রাম, ২৪ জুন, এবিনিউজ : প্রধানমন্ত্রীকে হুমকিসহ কুটুক্তি করার অভিযোগে গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে ফটিকছড়ি থানায় দায়ের করা মামলায় জামিন নামঞ্জুর করে বিএনপি ও ছাত্রদলের ১২ নেতাকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

চট্টগ্রাম জেলা দায়রা জজ তৃতীয় আদালতে মুন্সি আবদুল আজিজের আদালতে রবিবার দুপুরে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। রমজানে ফটিকছড়িতে বিএনপির ইফতার মাহফিলে অংশ নিয়ে গিয়াস কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে হুমকিসহ কুটুক্তি করার অভিযোগে মামলাটি দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন।

আসামী পক্ষের আইনজীবী এড আবদুস সাত্তার জানান, মামলার প্রধান আসামী গিয়াস কাদের চৌধুরী অসুস্থতার কারন দেখিয়ে অনুপস্থিত থেকে সময় প্রার্থনা করেছেন। কারাগারে পাঠানো নেতাকর্মীদের মধ্যে রয়েছে উত্তরজেলা বিএনপির সহ সভাপতি মির্জা মোহাম্মদ আকবর, ফটিকছড়ি উপজেলা বিএনপির আহবায়ক সরোয়ার আলমগীর,

পৌর বিএনপি নেতা আবুল কালাম আজাদ, মহিবুল্লাহ বাহার, সুন্দরপুরের সাবেক চেয়ারম্যান শহিদুল আজম, পৌর যুববদলের আহবায়ক সরোয়ার মফিজ, আবু আজম, উত্তরজেলা ছাত্রদলের সহ সভাপতি এম মোরশেদ হাজারী, উপজেলা ছাত্রদল নেতা ইঞ্জিনিয়ার মুন্না, একরাম চৌধুরী, সায়মুনুল করিম,এমদাদ।

উল্লেখ্য : বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী ফটিকছড়ি পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ইফতার মাহফিলে অংশ নিয়ে বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও কুটুক্তির করেছে দাবী করে সোস্যাল মিডিয়াসহ নানাভাবে প্রতিবাদের ঝড় হয়।

তার বাসভবনে হামলা সহ দেশে একাধিক মামলা দায়ের করা হয়। তবে, গিয়াস কাদের ও বিএনপির পক্ষ থেকে দাবী করা হয় তারা কোনভাবে হুমকি কিংবা কুটুক্তি করেননি। মিডিয়ায় বিকৃতভাবে তার বক্তব্য এসেছে।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ