আজকের শিরোনাম :

চট্টগ্রামে জামাতের গোপন বৈঠকের সময় আটক ২৫০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১৮:৫৪

চট্টগ্রাম, ২৪ জুন, এবিনিউজ : চট্টগ্রাম নগরীর স্টেশন রোডস্থ পর্যটন কর্পোরেশন নিয়ন্ত্রিত মোটেল সৈকত হোটেলে অভিযান চালিয়ে জামায়াত শিবির সন্দেহে ২১০ জনকে আটক করেছে পুলিশ।

“পারাবত” নামে সাংস্কৃতিক সংগঠন নামে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরীর (দক্ষিণ) কমিটি গঠনের জন্য গোপন বৈঠকের খবর পেয়ে পুরো মোটেল সৈকত ঘেরাও করে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গতকাল শনিবার রাতে আটটা থেকে ১০ পর্যন্ত কোতোয়ালী থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে।

আটককৃতদের মধ্যে মহানগর জামায়াতের এসিস্টেন্ট সেক্রেটারী ও আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটির রেজিষ্টার আ জ ম ওবায়দুল্লাহ ও শিবিরের মহানগর দক্ষিণ সভাপতি-সাধারণ সম্পাদক রয়েছেন বলে জানিয়েছেন সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সৈয়দ আব্দুর রউফ। পরে শনিবার রাত সাড়ে ১০টায় কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসাইন।

তিনি বলেন, জামায়াত শিবির সাংস্কৃতিক সংগঠনের আড়ালে ঈদ পূর্ণমিলনীর নামে গোপন বৈঠক করছে তথ্য পেয়ে মোটেল সৈকত ঘেরাও করে সেখান থেকে দুইশরও অধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। মেট্রো এলাকায় বড় কোন অনুষ্টান করতে পুলিশের অনুমতি বাধ্যতামূলক থাকলেও সংগঠনটি কোন অনুমতি না নিয়ে চট্টগ্রামের জেলা ও বিভিন্ন উপজেলার মামলার আসামি নিয়ে গোপন বৈঠক করছিল।

রবিবার সকালে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানিয়েছেন শনিবার রাতে আটককৃতদের যাচাই বাচাই শেষে ২১০জন নেতাকর্মীর বিরুদ্ধে মামালা দায়ের করেছে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আরও ১০ জনসহ মোট ২২০জনকে আসামী করা হয়।

তিনি বলেন, আজ রবিবার সকালে কোতোয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক গোলাম ফারুক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মহানগর জামায়াতের এসিস্টেন্ট সেক্রেটারী ও আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটির রেজিষ্টার আ জ ম ওবায়দুল্লাহ ও শিবিরের মহানগর দক্ষিণ সভাপতি- সাধারণ সম্পাদকসহ আটক ২১০জনকে গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন ওসি মহসিন।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা   

এই বিভাগের আরো সংবাদ