ওমর ফারুক ও তার স্ত্রী-ছেলেদের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ২১:১১

যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি পাওয়া ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব থেকে যেকোনো ধরনের লেনদেন স্থগিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সঙ্গে তার স্ত্রী, তিন ছেলে ও দুই ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাব থেকেও লেনদেও স্থগিত করা হয়েছে।

ব্যাংকগুলোর কাছে এনবিআরের পাঠানো চিঠিতে বলা হয়েছে, ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরীর ব্যাংক হিসাব থেকে কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। একই চিঠিতে তাদের ব্যবসাপ্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাবের লেনদেনও স্থগিত করেছে এনবিআর।

উল্লেখ্য, চলমান ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানকালে নানা বিতর্কের মুখে থাকা ওমর ফারুককে যুবলীগের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর থেকেই পদবাণিজ্য ও দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জনের অভিযোগে অভিযুক্ত ওমর ফারুক চৌধুরী সমালোচনার মুখে পড়েন। প্রভাবশালী এই যুবলীগ নেতার ব্যাংক হিসাব তলব করার পাশাপাশি তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞাও আরোপ করা হয়। এর পর থেকে ওমর ফারুক চৌধুরী অনেকটাই লোকচক্ষুর অন্তরালে চলে যান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ