আবরার হত্যা : রিমান্ড শেষে শামীম-মোয়াজ কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯, ২০:৫৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যায়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার শামীম বিল্লাহ ও মোয়াজ আবু হুরায়রাকে কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।

শ‌নিবার (১৯ অক্টোবর) পাঁচ‌ দি‌নের রিমান্ড শে‌ষে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তাদের কারাগারে পাঠান।

দুপুরে তাদের আদাল‌তে হা‌জির ক‌রে কারাগা‌রে পাঠা‌নোর আবেদন ক‌রেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির লালবাগ জোনের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান।

এর আগে, গত ১৩ অক্টোবর এ দু’জন‌কে পাঁচ দি‌নের রিমা‌ন্ড মঞ্জুর করে আদালত।

শামীম বিল্লাহ (২০) বুয়েটের মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের ছাত্র। তিনি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ইছাপুর গ্রামের আমিনুর রহমানের ছেলে। মোয়াজ আবু হুরায়রা (২০) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের একই ব্যাচের ছাত্র। তিনি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার পিরপুর গ্রামের মাশরুর-উজ-জামানের ছেলে।

শামীমকে গত ১১ অক্টোবর সাতক্ষীরা জেলার ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ও মোয়াজকে পরেরদিন সকাল ১১টায় উত্তরার ১৪ নম্বর সেক্টর থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শামীম জানান, তিনি সাতক্ষীরা হয়ে ভারতে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

গত ৬ অক্টোবর দিনগত রা‌তে ফাহাদকে পি‌টি‌য়ে হত্যা ক‌রে ছাত্রলীগ নেতাকর্মীরা। প‌রে শের-ই-বাংলা হলের দ্বিতীয় তলা থেকে সিড়ির নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ফাহাদের বাবা মো. বরকত উল্লাহ চকবাজার থানায় ১৯ জন‌কে আসা‌মি ক‌রে এক‌টি হত্যা মামলা দা‌য়ের করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ