আজকের শিরোনাম :

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা পাচারকারী ২ রোহিঙ্গা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯, ১০:০০ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ১০:৩৪

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবাকারবারি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিনগ রাত সাড়ে ৩টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা সুলতান আহম্মেদের ছেলে মো. আবুল হাসিম (২৫) ও একই ক্যাম্পের আবু সিদ্দিকের ছেলেনুর কামাল (১৯)।

বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, নাফ নদীর লম্বাবিল পয়েন্ট দিয়ে ইয়াবার একটি বড় চালান আসার খবরে বিজিবির একটি দল রাতে সেখানে অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে একটি নৌকায় ৪-৫ জন লোক আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার সংকেত দেন। নৌকাটি নদীর কিনারে এলে দুজন লোক লাফ দিয়ে দৌড় দেয়। এ সময় বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করে। এক পর্যায়ে পালানোর চেষ্টায় থাকা মাদক চোরাকারবারিরা গুলি ছুড়তে শুরু করে। সঙ্গে সঙ্গে নৌকায় থাকা তাদের সহযোগীরাও বিজিবির দিকে গুলি শুরু করে। বিজিবি সদস্যরাও তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। নৌকায় থাকা লোকজন এ সময় পালিয়ে যায়। গোলাগুলি থামার পর ঘটনাস্থলে দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ অভিযানে বিজিবির ৩ সদস্যও আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, একটি দেশি বন্দুক, দুটি গুলি ও দুটি কিরিচ উদ্ধার করা হয়েছে।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ