আজকের শিরোনাম :

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, দুদুর বিরুদ্ধে মামলার রায় ৭ অক্টোবর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯, ২০:০০

বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার অভিযোগে দায়ের করা মামলা গ্রহণ বিষয়ে আদেশের জন্য আগামী ৭ অক্টোবর ধার্য করেছেন আদালত।

আজ রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এই তারিখ নির্ধারণ করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী এ তথ্য নিশ্চিত করেন।

এরআগে গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি মামলাটি দায়ের করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে নথী পর্যালোচনা শেষে পরে আদেশ বলে বিচারক জানিয়েছিলেন। এরপর আদেশের জন্য পরবর্তী তারিখ ২২ সেপ্টেম্বর নির্ধারণ করেন আদালত।

বাদী পক্ষে মামলা পরিচালনা করছেন অ্যাডভোকেট ফিরোজুর রহমনা মন্টু।

মামলার অভিযোগ থেকে জানা গেছে,  ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় বাদী তার বাসায় ডিবিসি টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেখতে পান আসামি বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু জনমনে রোষ, ভীতি, আতঙ্ক, বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে উসকানিমূলক বক্তব্য দেন। দুদু বলেছেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছেন, সেভাবে শেখ হাসিনাও বিদায় হবেন।’ পরবর্তী সময়ে এই বক্তব্য বিভিন্ন টিভি চ্যানেল, ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েন। এতে জনমনে চরম ভীতি সৃষ্টি হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, আসামি এ বক্তব্য দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। তিনি তাকে হত্যাচেষ্টা করছেন বলেও এজাহারে অভিযোগ করা হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ