আজকের শিরোনাম :

সায়েন্স ল্যাবে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৩ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৮

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছে পুলিশ। 

আজ রবিবার (১ সেপ্টেম্বর) ভোরে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি করেন উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম। 

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় সব আসামি অজ্ঞাত। তদন্ত চলছে।

এদিকে পুলিশের পাশাপাশি ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন এবং সিটিটিসি ইউনিট। মামলার তদন্তের সর্বশেষ অবস্থা নিয়ে আজ দুপুরে সাংবাদিকদের ব্রিফ করবেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

প্রসঙ্গত, শনিবার (৩১ আগস্ট) রাত ৯টার দিকে সায়েন্স ল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের এএসআই শাহাবুদ্দিন ও ট্রাফিক কনস্টেবল আমিনুল ইসলাম আহত হন। এ ঘটনার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস ‘সাইট ইন্টেলিজেন্স’ বিবৃতি দেয়।

এর আগে, গুলিস্তান ও মালিবাগে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। গত ২৯ এপ্রিল গুলিস্তানে একটি ট্রাফিক বক্সের পাশে হাতে তৈরি বোমা বা আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। এতে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও একজন কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার ঠিক ২৮ দিন পর গত ২৬ মে রাত পৌনে ৯টার দিকে রাজধানীর মালিবাগের পলওয়েল ফিলিং স্টেশনের বিপরীতে ফ্লাইওভারের নিচে রাখা পুলিশের বিশেষ শাখার একটি পিক-আপ ভ্যানে বোমা বিস্ফোরণ ঘটে। এতেও ট্রাফিক পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার, লাল মিয়া নামে একজন রিকশাচালক ও শাহনাজ শারমিন নামে এক পথচারী আহত হন। এ ছাড়া ২৩ জুলাই রাতে রাজধানীর পল্টন ও খামাড়বাড়ি পুলিশ বক্সের কাছে ফেলে রাখা বোমা উদ্ধার করা হয়। এসব ঘটনার পর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ