আজকের শিরোনাম :

আনসারুল্লাহ বাংলা টিমের চার জঙ্গিকে ধরিয়ে দেওয়ার আহ্বান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০১৮, ১৬:২৮ | আপডেট : ১৫ জুন ২০১৮, ১৬:৩৪

ঢাকা, ১৫ জুন, এবিনিউজ : আনসারুল্লাহ বাংলা টিমের (আনসার আল ইসলাম) চার জঙ্গিকে শনাক্ত ও ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। আজ শুক্রবার সিটিটিসি’র উপ কমিশনার মহিবুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘আমরা আনসার আল ইসলামের চার জঙ্গিকে খুঁজছি। তারা আত্মগোপনে থেকে বিভিন্ন হত্যাকাণ্ড সংঘটিত করে আসছে।’

সিটিটিসির কর্মকর্তারা বলছেন, ‘সম্প্রতি সাবেক সিপিবি নেতা ও মুক্তচিন্তার লেখক-প্রকাশক শাজাহান বাচ্চু হত্যাকাণ্ডের সঙ্গে আনসার আল ইসলামের কোনও স্লিপার সেল জড়িত। দীর্ঘদিন থেকে আত্মগোপন থাকা সেলিম একটি স্লিপার সেলের নেতৃত্ব দিয়ে আসছে। তার সঙ্গে আনসার আল ইসলামের পলাতক শীর্ষ নেতা বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হকের সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে।’

তিনি আরও জানান, এই চারজনের মধ্যে সেলিম আনসার আল ইসলামের শীর্ষ পর্যায়ের নেতা। সে ব্লগার অভিজিৎ রায় থেকে শুরু করে অন্যান্য প্রায় প্রত্যেকটি ব্লগার হত্যাকাণ্ডেই নেতৃত্ব দিয়েছে। সেলিমকে ধরিয়ে দিতে এর আগে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল। ব্লগার অভিজিৎ রায় হত্যার অন্যতম পরিকল্পনাকারী হলো সেলিম। এছাড়া প্রকাশক ফয়সল আরেফিন, ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায়, ওয়াশিকুর রহমান, অনলাইন অ্যাকটিভিস্ট নাজিম উদ্দিন সামাদ, ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী হত্যাকাণ্ডেও নেতৃত্ব দেয় সে।

সেলিমসিটিটিসি কর্মকর্তারা জানান, সেলিম বাদে বাকি তিনজনের শুধু ছবি হাতে পেয়েছেন তারা। তাদের বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।

সিটিটিসির এক কর্মকর্তা জানান, এই চারজন আনসার আল ইসলামের আসকারি শাখার সদস্য। তারা বিভিন্ন ব্লগার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। সম্প্রতি সিটিটিসি ব্লগার হত্যাকাণ্ড সম্পর্কিত বিভিন্ন মামলা তদন্ত করতে গিয়ে এই চারজনের সাংগঠনিক নাম ও ছবি হাতে পায়। তারা দীর্ঘদিন ধরে পলাতক থেকে জঙ্গি কার্যক্রম চালিয়ে আসছিল।

সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম শুক্রবার সকালে বলেন, ‘আনসার আল ইসলাম আবার আগের মতো টার্গেট কিলিং শুরু করেছে বলে মনে হচ্ছে। আমরা এই গ্রুপের প্রধান বহিষ্কৃত মেজর জিয়াকে ধরতে নিয়মিত অভিযান চালাচ্ছি।’

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ