আজকের শিরোনাম :

রেনুর পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০১৯, ১৫:০৮

রাজধানীর উত্তর বাড্ডায় সন্তানকে স্কুলে ভর্তি করাতে গিয়ে গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনুর পরিবারকে কেন ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না জানতে রুল জারি করেছেন হাইকোর্ট। 

একই সঙ্গে ৪ সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য সচিব, পুলিশের আইজি, ডিএমপি কমিশনার ও বাড্ডা থানার ওসিসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ আগস্ট) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ইশরাত হাসান।

এর আগে গত ১৬ আগস্ট গণপিটুনিতে তাসলিমা বেগম রেনুর নিহত হওয়ার ঘটনায় ১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট দায়ের করা হয়। রেনুর বোন নাজমুন নাহার নাজমা ও ভাতিজা সৈয়দ নাছির উদ্দিন বাদী হয়ে এ রিট দায়ের করেন।

প্রসঙ্গত, এর আগে গত ২০ জুলাই সকালে বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যা করা হয়। স্কুলটিতে নিজের চার বছরের মেয়েকে ভর্তি করানোর জন্য তথ্য সংগ্রহ করতে গিয়েছিলেন তিনি। রাজধানীর মহাখালীতে ৪ বছরের মেয়ে ও মাকে নিয়ে থাকতেন রেনু। দুই বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়। তার ১১ বছরের একটি ছেলেও রয়েছে। ছেলেটি বাড্ডায় বাবার সঙ্গে থাকে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ