বিমানের ভারপ্রাপ্ত এমডিসহ ৩ জনকে দুদকের জিজ্ঞাসাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০১৯, ১৩:০০

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাষ্ট্রীয় পতাকাবাহী এ সংস্থার ভারপ্রাপ্ত এমডি ক্যাপটেন ফারহাত হাসান জামিলসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে দুদকের অনুসন্ধন কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

এ তথ্য জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

একই অভিযোগে সোমবার বিমানের চিফ অব ট্রেনিং ক্যাপ্টেন ফজল মাহমুদ ও পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আশরাফুল আলমেরও জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২৪ জুলাই বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল মুনীম মুসাদ্দিক আহমেদসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। এ ছাড়া রবিবার বিমানের পরিচালক (প্রশাসন) পার্থ কুমার পণ্ডিত, পরিচালক (ইঞ্জিনিয়াং অ্যান্ড মেটারিয়েল ম্যানেজমেন্ট) সাজ্জাদুর রহিম, পরিচালক (কাস্টম সার্ভিস) মুমিনুল ইসলাম ও জিএম (প্রশাসন) বুশরা ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদকের কর্মকর্তারা বলছেন, বিমানের ওই কর্মকর্তারা ক্যাডেট পাইলট নিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে ‘ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে’ অবৈধ সম্পদ অর্জন করেছেন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির উৎস ‘চিহ্নিত’ করে তা বন্ধে গত মার্চে কিছু সুপারিশ দেয় দুর্নীতি দমন কমিশন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ