নারায়ণগঞ্জে শিশু গণধর্ষণ ও হত্যার দায়ে ৪ জনের ফাঁসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০১৮, ২০:২৫

নারায়ণগঞ্জ, ১১ জুন, এবিনিউজ : নারায়ণগঞ্জে ১০ বছরের শিশু খাদিজা আক্তারকে গণধর্ষণ ও হত্যার ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত চারজনকে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেছেন আদালত। ধর্ষণ ও হত্যা ঘটনার পনের বছর পর এ রায় প্রদান করলেন আদালত। আজ সোমবার দুপুর পৌনে ১২টায় নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জুয়েল রানা এ রায় ঘোষণা করেন। 
 
সদর উপজেলার আলীরটেক এলাকার আলী আকবরের মেয়ে খাদিজা আক্তার। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, সুজন, আলামিন, আবুল কালাম, শাহাদাত। তবে এ রায় ঘোষণাকালে চার আসামির কেউ আদালতে উপস্থিত ছিলেন না। ঘটনার পর থেকেই আসামিরা পলাতক।
 
নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি রকিবউদ্দিন জানান, আসামিদের অনুপস্থিতিতে ৪ জনকে শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় ১৫ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। নিহতের ময়না তদন্তের রিপোর্টে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে উল্লেখ করা হয়েছিলো। ২০০৩ সালের ১৩ জানুয়ারি সন্ধ্যায় আলীরটেক এলাকায় এ হত্যাকাণ্ড ঘটায় আসামিরা। খাদিজাকে ডেকে নিয়ে বাড়ির পাশের একটি সরিষা খেতে ধর্ষণের পর তাঁকে হত্যা করে ফেলে যায়। পরদিন সকালে খাদিজার লাশ খুঁজে পায় স্বজনেরা।
 
এ ঘটনায় খাদিজার বড় ভাই আনসার আলী বাদী হয়ে ওই চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। বিগত ১৫ বছরেও তাঁদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ নিয়ে খাদিজার পরিবার ক্ষোভ প্রকাশ করেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ