আজকের শিরোনাম :

মঙ্গলবার খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে: কারা কর্তৃপক্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০১৮, ১৭:২৪

ঢাকা, ১১ জুন, এবিনিউজ : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজি থাকা সাপেক্ষে আগামীকাল মঙ্গলবার তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হবে। আজ সোমবার কারা অধিদপ্তরে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন একথা জানান।

তিনি বলেন, তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে।

কারা মহাপরিদর্শক বলেন, বিএনপির দাবি অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার কোনো সুযোগ এই মূহূর্তে কারাবিধি অনুযায়ী নেই। তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারো চিকিৎসায় অনুমোদন দিতে পারে। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে।

খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নিলে অসুবিধা কী?-এমন এ প্রশ্নের জবাবে ইফতেখার উদ্দিন বলেন, খালেদা জিয়ার যে অসুখ, তা বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালেই চিকিৎসা করা সম্ভব। তবে এক্ষেত্রে সরকার নতুন করে সিদ্ধান্ত নিলে অবশ্যই তাকে বেসরকারি হাসপাতালে নেয়া হবে।

কারা মহাপরিদর্শক বলেন, খালেদা জিয়ার অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার বিষয়টি মিথ্যাচার। আমরা বলছি, তিনি পুরোপুরি অজ্ঞান হননি। তিনি ইমব্যালেন্সড হয়েছিলেন। তাকে তাৎক্ষণিকভাবে চিকিৎসাও দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন খালেদা জিয়া।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ