আজকের শিরোনাম :

রিফাত হত্যা মামলার ‘তদন্তে হস্তক্ষেপ’ করবেন না হাইকোর্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯, ১৫:৪৪ | আপডেট : ১৮ জুলাই ২০১৯, ১৫:৪৭

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার তদন্তে কোনো হস্তক্ষেপ করবেন হাইকোর্ট।

রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার, রিমান্ড, জিজ্ঞাসাবাদে নেওয়ার বিষয়ে প্রকাশিত সংবাদ আদলতের নজরে আনা হলে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ কথা জানান।

এ বিষয়ে প্রকাশিত সংবাদ আদালতে উপস্থাপন করে আইনজীবী ফারুক হোসেন এদিন বলেন, বাদীর সবচেয়ে আস্থাভাজন হিসেবে মিন্নিকে এক নম্বর সাক্ষী করা হয়েছে। অথচ তাকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে আদালতে তোলা হয়। আদালত ৫ দিনের রিমান্ড দিয়েছেন। এ বিষয়টি উচ্চ আদালতের দেখা উচিত। তার পক্ষে কোনো আইনজীবীও দাঁড়াচ্ছেন না।

বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক তখন বলেন, ‘পুলিশ তদন্ত করছে। এটাতে আমরা ইন্টারফেয়ার করতে পারি না।

আইনজীবী তখন বলেন, ‘তদন্ত হবে। কিন্তু সে (মিন্নি) তো সাক্ষী। তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।’

বিচারক তখন বলেন, ‘সে তো এখন গ্রেফতার। পুলিশ বলছে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে। এখন আপনার কিছু করার থাকলে ফৌজদারি নিয়ম মেনে করুন। প্রপার চ্যানেলে আসুন। আমরা তদন্তে ইন্টারফেয়ার করতে পারি না।’  

পরে আইনজীবী ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, ‘আমরা আদালতের কাছে বলেছি, এ মামলার চার্জশিটভুক্ত ৫ আসামিকে এখনো গ্রেফতার করা হয়নি। সেখানে মামলার এক নম্বর সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। তাকে রিমান্ডে নেওয়ার কারণে মামলাটি অন্যদিকে চলে যেতে পারে। এ কারণে আমি বিষয়টি আদালতের নজরে এনেছিলাম।’

গত মঙ্গলবার (১৬ জুলাই) দিনভর জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখানো হয়। পরে বুধবার (১৭ জুলাই) মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. হুমায়ুন। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ