আজকের শিরোনাম :

জামিন পেলেন ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০১৮, ১৬:৩৮

চট্টগ্রাম, ০৭ জুন, এবিনিউজ: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর জিম্মায় শর্ত স্বাপেক্ষে জামিন পেয়েছেন নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগর হাকিম (৪র্থ) আদালতের বিচারক সফি উদ্দিন এক হাজার টাকা বন্ডে সই নিয়ে এ জামিন আদেশ দিয়েছেন।

সকালে রনির পক্ষে জামিন শুনানীতে ছিলেন আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি জানিয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের দায়ের করা চাঁদাবাজির মামলায় রিপোর্ট দাখিল হওয়া পর্যন্ত প্রতি বৃহস্পতিবার আদালতে হাজিরা দেওয়ার শর্ত স্বাপেক্ষে রনিকে জামিন দিয়েছেন চট্টগ্রাম মহানগর হাকিম (৪র্থ) আদালতের বিচারক সফি উদ্দিন।

এর আগে গত ৭ মে হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন মেয়াদ শেষ হওয়ায় গত সোমবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম ওসমান গণির আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থণা করে রনি। আদালত রনির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। রনিকে কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি চালিয়ে আসছিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।  

চলতি বছরের ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি ফি আদায়ের প্রতিবাদ করতে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন ছাত্রলীগের তৎকালীন নগর সম্পাদক নুরুল আজিম রনি।

কিছুদিন পর কলেজের অধ্যক্ষকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে উত্তেজনা বশত শিক্ষকের গায়ে আঘাত’ করার কথা স্বীকারসহ দুঃখ প্রকাশ করে বিভিন্ন মিডিয়ায় বিবৃতি দিয়েছে রনি। এর আগে ৪ এপ্রিল রাতে বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খান ২০ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে নগরীর চকবাজার থানায় রনির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন।

কিছুদিন পর আরো এক শিক্ষককে মারধরের অপর একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্বেচ্ছায় নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্র বরাবর আবেদন করেন নুরুল আজিম রনি। আবেদনের পরদিন কেন্দ্র হতে বিবৃতি দেয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে রনিকে।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ