আজকের শিরোনাম :

নুসরাত হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি হবে : আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০১৯, ১৯:৩৪

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নুসরাত হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে কাজ করছে সরকার। অস্টিয়ার রাজধানী ভিয়েনায় তাঁকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন ।

তিনি বলেছেন, এ হত্যাকান্ডে জড়িত কোন অপরাধী যাতে ছাড়া না পায় সে বিষয়ে প্রসিসিকিউশনকে বলে দেয়া হয়েছে। 

অনুষ্ঠানের আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন ,প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সব সময় সব রকম সহযোগিতা করবে। প্রবাসীদের নিজ দেশের মর্যাদা সমুন্নত রেখে কাজ করার আহবান জানান। বিদেশে নিজেদের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে মেধা, শ্রম ও আন্তরিকতার সমন্বয়ে ভালোভাবে কাজ করার পরামর্শ দেন। যাতে করে বিদেশে বাঙালিদের কাজের সুনাম ছড়িয়ে পড়ে।

বিদেশিরা তাদের প্রয়োজনে বাঙালিদের গুরুত্ব অনুভব করে। বর্তমানে বাংলাদেশের জনসংখ্যা প্রায় ১৭ কোটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করে দেশে ও বিদেশে কাজে লাগাতে চায়। এজন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

আইনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০৪১ সালে যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন আমাদেরকে দেখিয়েছেন তা বাস্তবায়ন করতে প্রবাসীদের সহযোগিতা অপরিহার্য। তাই আপনারা বিদেশ থেকেও বাংলাদেশের উন্নয়নে কাজ করে যাবেন। আপনারা বৈধ্য উপায়ে রেমিট্যান্স পাঠাবেন।

বাংলাদেশের মর্যাদা বৃদ্ধির জন্য কাজ করবেন। আর সরকারের পাশাপাশি আপনারাও বিদেশে নতুন নতুন কর্মক্ষেত্র খুঁজে বের করবেন। প্রয়োজনে আমাদের দূতাবাসের সহযোগিতা নিবেন। বাংলাদেশ থেকে বিদেশে আসার ব্যাপারে কেউ যোগাযোগ করলে আপনারা বৈধ উপায়ে আসার পরামর্শ দিবেন। জীবনের ঝুঁকি নিয়ে কেউ যাতে সমুদ্রপথে বিদেশে না আসে সে ব্যাপারে পরামর্শ দিবেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ