আজকের শিরোনাম :

শাহজালাল বিমানবন্দরে ১০ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৯, ১০:২৭

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ১০ কেজি স্বর্ণসহ সিঙ্গাপুরফেরত এক যাত্রীকে আটক করেছেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। আটক যাত্রীর নাম আবদুস সালাম (৪৭)। তার বাড়ি গাজীপুর জেলার শ্রীপুরে।

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সালামকে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় জানতে চাওয়া হয় তার কাছে শুল্ক আরোপযোগ্য কোনো পণ্য আছে কি না। সালাম তা অস্বীকার করলেও আর্চওয়ে পার হওয়ার সময় তার প্যান্টের নিচে ধাতব পদার্থ থাকার সংকেত পাওয়া যায়। পরে প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকানো অবস্থায় সাদা টেপে মোড়ানো দুটি প্যাকেটে ১০৩টি স্বর্ণের বিস্কুট পাওয়া যায়। সালামের কাছ থেকে পাওয়া স্বর্ণের মোট ওজন ১০ কেজি ৩০০ গ্রাম; আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা। 

অথেলো চৌধুরী বলেন, আটক যাত্রী লিখিতভাবে জানিয়েছেন যে, এই স্বর্ণের প্রকৃত মালিক এইচ এম নুরুজ্জামান ওরফে জিকো নামক এক ব্যক্তি, যার বাড়ি ঢাকার খিলক্ষেতে। যাত্রীর মোবাইলে জিকোর ছবি এবং পাসপোর্টের ছবিও পাওয়া যায়।

তিনি আরও জানান, বিমানবন্দরে কর্মরত কোনো এক সংস্থার এক কর্মকর্তা এসব স্বর্ণ গ্রহণ করবেন এবং তিনিই জিকোর কাছে স্বর্ণ হস্তান্তর করবেন।

উল্লেখ্য, এই যাত্রী শুধু মে মাসেই ৫ বার সিঙ্গাপুরে যাতায়ত করেছেন এবং আগেও বিমানবন্দরে কর্মরত ওই কর্মকর্তার মাধ্যমে স্বর্ণ হস্তান্তর করেছেন। তবে যাত্রী বিমানবন্দরে কর্মরত ওই কর্মকর্তার ব্যাপারে বিশদ কোনো তথ্য দিতে পারেননি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ