বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর বিরুদ্ধে রায় পাল্টে দেয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০১৯, ১২:৪৪

হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর বিরুদ্ধে রায় পাল্টে দেওয়ার অভিযোগে উঠেছে। ন্যাশনাল ব্যাংকের ঋণ সংক্রান্ত এক রিট মামলায় অবৈধভাবে ডিক্রি জারির মাধ্যমে তিনি রায় পাল্টে দেন বলে অভিযোগ করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর পর আদালত ঋণ সংক্রান্ত এ মামলার হাইকোর্ট ও বিচারিক আদালতের সব রায় বাতিল ঘোষণা করেন।

আজ বৃহস্পতিবার (১৬ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ অভিযোগ তোলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অভিযোগ শুনে আপিল বিভাগ উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘কত টাকার বিনিময়ে এ রায় হয়েছে? আমাদের তা জানান। এমন আদেশ হাইকোর্ট দিতে পারেন না। এটা নজিরবিহীন।’

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অভিযোগ রাষ্ট্রপতির কাছে পাঠানোর জন্য প্রধান বিচারপতিকে আহ্বান জানান। অ্যাটর্নি জেনারেলের সঙ্গে একমত পোষণ করে প্রাক্তন অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, ফিদা এম কামাল, জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদসহ সিনিয়র আইনজীবীরা বেআইনিভাবে রায় প্রদানকারী বেঞ্চের বিচারপতিদের বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে অভিযোগ পাঠানোর জন্য পরামর্শ দেন।

পরে সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্টের একটি বেঞ্চের বিরুদ্ধে বেআইনিভাবে অর্থ লেনদেন করে রায় পাল্টে দেওয়ার যে অভিযোগ এসেছে, আমরা সেই অভিযোগ রাষ্ট্রপতির কাছে পাঠানোর জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছে। অথবা আদালতই এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারেন। আদালতের মযার্দা-ভাবমূর্তি রক্ষার জন্যই পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে মনে করি।’

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ