ইগলু আইসক্রিমকে ৫ লাখ টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০১৯, ১৯:২৪

রাজধানীর শ্যামপুরে ইগলু আইসক্রিমের কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অভিযানে নোংরা পরিবেশে আইসক্রিম তৈরি ও কাঁচামালের লেভেলিং এ সমস্যা পাওয়া যায়। এদিকে লাইসেন্সবিহীন পণ্য উৎপাদন করায় যাত্রাবাড়ীর ৭টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি দল।

রমজান মাসজুড়েই বিভিন্ন খাদ্যপণ্যের কারখানায় অভিযান চালাচ্ছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে মঙ্গলবার (১৪ মে) শ্যামপুরের ইগলু আইসক্রিম কারখানায় চালানো হয় অভিযান।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরির প্রমাণ মেলে। একই সঙ্গে আইসক্রিম তৈরির বিভিন্ন পণ্যের লেভেলিং এ সমস্যার কারণে ইগলু কর্তৃপক্ষকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন, যেখানে আইসক্রিম বানানো হয় সে জায়গাটা একেবারে নোংরা এবং অস্বাস্থ্যকর, এই বিষয়টি আমাদের নজরে এসেছে। যা নিরাপদ খাদ্য আইনের ৩৩ ধারা ভঙ্গ করে। বিভিন্ন দেশ থেকে তারা প্রোডাক্টস নিয়ে আসে, প্রতিটি প্রোডাক্টের নামের বানানগুলোতেও ভুল ছিলো। 

ভবিষ্যতে এ ধরনের কোনো গাফিলতি আর পাওয়া যাবে না বলে আশ্বস্ত করে ইগলু কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ বলেন, আমরা এটা মানি আমাদের হাইজিন সমস্যা ছিলো। 

এদিকে লাইসেন্স ছাড়াই পণ্য উৎপাদন করায় যাত্রাবাড়ীর ৭টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি দল। 

সাধারণ মানুষকে নিরাপদ খাদ্যের নিশ্চয়তা দিতে রমজান মাসজুড়েই এই অভিযান অব্যাহত থাকবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ