আজকের শিরোনাম :

মান্নাকে ৩ মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ১৮:০৬

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে তিন মাসের জন্য তার পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে দেশে ফেরার তিন সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তার পাসপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে মান্নার পক্ষে ছিলেন আইনজীবী ইদ্রিসুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। সোমবার (১৩ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ নভেম্বর পাসপোর্ট জমা রাখার শর্তে রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানি দেয়ার অভিযোগে করা পৃথক দুই মামলায় মান্নাকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। পুলিশের প্রতিবেদন দাখিল করা পর্যন্ত ওই দুই মামলায় মান্নার জামিন বহাল রাখা হয়।

রাষ্ট্রদ্রোহ ও সেনাবিদ্রোহে উসকানির অভিযোগে ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ গুলশান থানায় মান্নার বিরুদ্ধে পৃথক মামলা হয়। নিউ ইয়র্কে অবস্থানরত বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিফোন আলাপের অডিও ক্লিপ প্রকাশের পর ওই বছরের ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ