দেশে কোনো ধরনের সন্ত্রাসী হামলার হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০১৯, ১৯:৪৯

শ্রীলঙ্কায় ঘটে যাওয়া ভয়াবহ বোমা হামলার প্রভাব বাংলাদেশে পড়বে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক রয়েছে। দেশে কোনো ধরনের সন্ত্রাসী হামলার হুমকি নেই।
 
সোমবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর বনানীতে শেখ ফজলুল করিম সেলিমের বাসায় তার নাতি জায়ান চৌধুরী নিহতের ঘটনায় সমবেদনা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শ্রীলঙ্কার রোববার ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় আওয়ামী লীগনেতা সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি শেখ জায়ান চৌধুরী নিহত হয়। জায়ান শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়ার ছেলে। ওই ঘটনায় আহত হয়েছেন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। তাঁরা সেখানে বেড়াতে যান। একটি পাঁচ তারকা হোটেলে ছিলেন তাঁরা। ছেলে জায়ানকে নিয়ে ওই হোটেলের নিচতলায় নাস্তা করছিলেন মশিউল।

শ্রীলঙ্কার হামলা খুবই হৃদয়বিদারক ঘটনা উল্লেখ করে তিনি এ ধরনের সন্ত্রাসবাদ রোধে আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রীলঙ্কায় নিহত বাংলাদেশিদের সংখ্যা মঙ্গলবার নাগাদ জানতে পারবে বাংলাদেশ।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এ ধরনের ঘটনা যেন না ঘটে সেজন্য ট্রান্সন্যাশনাল ক্রাইমের ওপর আমাদের জোর দেওয়া উচিত। যাতে যেখানেই যে ইনফরমেশন পায় তারা ইনফরমেশন শেয়ার করলে হয়তো কিছুটা প্রটেকশন দেওয়া যেতে পারে। যে ঘটনা ঘটেছে আমি মনে করি শ্রীলঙ্কান গভর্নমেন্ট এটা যথার্থভাবেই আইডেন্টিফাই করতে পারবে।

তিনি আরও বলেন, শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটেছে আমি আশা করি দেশটির সরকার এটা উদঘাটন করবে এবং আমাদের জানাতে পারবে আসলে কি হয়েছিল। হলি আর্টিজানে সমস্ত কিছু উদঘাটন করে আমরা জানিয়ে দিয়েছি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ