আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই: আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯, ১৭:৩৯

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই, বিচার ব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন। এর কারণেই দেশে দুর্নীতিবাজদের বিচার হচ্ছে।’

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য আইনমন্ত্রী এ কথা বলেন। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

আনিসুল হক বলেন, ‘বেগম খালেদা জিয়া এতিমের টাকা চুরি করায় আদালত তাকে সাজা দেন। পরে উচ্চ আদালতে আপিল করলে আদালত তাকে ৫ থেকে ১০ বছরের সাজা দিয়েছেন। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ আমি খুঁজে পাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গঠনের পর থেকেই দেশে বিচার ব্যবস্থা স্বাধীন। যা বিএনপির আমলে ছিল না।’

জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা-খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মো. আবু নাসের, উপজেলা চেয়ারম্যান মো. আনিসুল হক ভূঁইয়া, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মো. রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা আওয়ামী লীগ নেতা এম জি হাক্কানী, কাজী মো. আজহারুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকতা মো. মাজেদুর রহমান। অনুষ্ঠানে এক হাজার কৃষকের মাঝে কৃষি প্রণোদনা ও কৃষিজ উপকরণ বিতরণ করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ