আজকের শিরোনাম :

ধর্ম নিয়ে কটুক্তিকারী জবির সেই শিক্ষার্থী রিমান্ডে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ এপ্রিল ২০১৯, ১৮:২১

সামাজিক যোগাযোগমাধ্যম ধর্ম নিয়ে কটুক্তি করার অভিযোগে গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফরহাদ হোসাইন ফাহাদকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক রুবেল খান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলা বিভাগের ১৩তম ব্যাচের (রোল নং- ১৭০১০১০৩৬) শিক্ষার্থী ফরহাদ হোসাইন ফাহাদ তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সা:)কে নিয়ে কটুক্তি করে এবং অন্যান্য বিভিন্ন ধর্মকে নিয়েও কটুক্তিমূলক স্ট্যাটাস দিয়ে আসছে অনেকদিন ধরে। যা ইসলাম ধর্মসহ বিভিন্ন ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে।

গত সপ্তাহে একটি টেলিভিশন চ্যানেলের ফেইসবুকে পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে করা মন্তব্যের একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এরপর ফাহাদের ‘ফাঁসির’ দাবিতে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ শুরু করে ধর্মভিত্তিক ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই নেতাও তাদের সঙ্গে যোগ দেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের এই মামলা দায়ের করেন। ঐ মামলায় আজ সকালে কোতয়ালী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ