আজকের শিরোনাম :

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড : মামলার তদন্তে ডিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ১১:৫৯

রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে আগুনের ঘটনায় করা মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-উত্তর)। গ্রেফতার দুই আসামির ১০ দিন করে রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠাবে পুলিশ।

আজ রবিবার (৩১ মার্চ) সকালে ডিবি উত্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) গোলাম সাকলাইন সিথিল এ তথ্য জানান।

তিনি বলেন, মামলাটি ডিবি তদন্ত করবে। এরই মধ্যে দুই আসামি গ্রেফতার হয়েছে। তাদের আদালতে পাঠানে হবে। অধিকতর তদন্তের জন্য তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চাওয়া হবে।

শনিবার (৩০ মার্চ) রাতে এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচ আই ফারুক (৬৫) এবং ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভীর উল ইসলামকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এদিন রাত ১০টা ৪৫ মিনিটের দিকে তাসভিরকে তার বারিধারার বাসা থেকে  গ্রেফতার করা হয়। অন্যদিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে রাতে গ্রেফতার হন জমির মালিক ফারুক।

গত বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেয়। প্রায় সাড়ে ৬ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় শনিবার রাতে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই  মিল্টন দত্ত বাদী হয়ে ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা (নম্বর ৩৭) করেন। এতে এসএমএইচ আই ফারুক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভীর উল ইসলামকে আসামি করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ