আজকের শিরোনাম :

এফআর টাওয়ারের জমির মালিক গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ১০:৫৮

রাজধানীর বনানীর ৩২ কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের এফআর টাওয়ারে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুককে (৬৫) গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার দিবাগত রাত ১টার দিকে তাকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গোলাম সাকলাইন সিথিল বলেন, শনিবার রাত ১টার দিকে ফারুককে গ্রেফতার করা হয়। 

এর আগে নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক তাসভীর উল ইসলামকে রাত ১০টা ৪৫ মিনিটের দিকে বারিধারার নিজ বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গত বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর পাশের ১৭ নম্বর সড়কে ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারের ভয়াবহ আগুনে ঘটনাস্থলে ২৫ জন এবং হাসপাতালে আরো একজন নিহত হন। এ ঘটনায় আহত হন ৭৩ জন।

এফআর টাওয়ারে আগুনের হতাহতের ঘটনায় শনিবার বনানী থানায় অবহেলাজনিত মৃত্যু সংঘটনের অভিযোগে একটি মামলা করা হয়েছে। এতে তাসভীর উল ইসলাম ছাড়াও রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল ও বুয়েটের অবসরপ্রাপ্ত প্রকৌশলী এসএমএইচআই ফারুককে আসামি করা হয়।

জানা গেছে, ১৯৯৬ সালের ১২ ডিসেম্বর ১৮তলা ভবন নির্মাণের জন্য এফআর টাওয়ারের নকশা রাজউক থেকে অনুমোদন করা হলেও সেখানে পরবর্তী সময় নির্মাণ করা হয় ২৩তলা। যেখানে রাউজকের অনুমোদিত নকশা থেকে এ ভবনের নকশায় আরও অনেক বিচ্যুতি রয়েছে। এফআর টাওয়ারের মালিকপক্ষ ২০০৫ সালের ২৩ ফেব্রুয়ারি রাজউকের কাছে আরেকটি নকশা পেশ করে, যার সঙ্গে রাজউকে সংরক্ষিত নকশার কোনো মিল নেই।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ