আজকের শিরোনাম :

জেএমবির দক্ষিণাঞ্চল প্রধান তরিকুল নারায়ণগঞ্জে গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ০৯:৪২ | আপডেট : ৩১ মার্চ ২০১৯, ০৯:৪৫

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা'আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দক্ষিণাঞ্চলের প্রধান তরিকুল ইসলাম সাকিবকে গ্রেফতার করেছে র‌্যাব। ওই সময় তার কাছ থেকে একটি চাপাতিসহ বিপুলসংখ্যক বই, লিফলেট ও নাশকতার কাজে ব্যবহূত সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার র‌্যাব-১১-এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল কাজী শামশের উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে তরিকুল ইসলাম সাকিবকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে আটটি মামলা রয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় রয়েছে পাঁচটি মামলা।

তিনি আরও জানান, তরিকুল ২০১৭ সাল থেকে দেশের দক্ষিণাঞ্চলের যশোর, খুলনা, বাগেরহাট, বরগুনা ও পিরোজপুরসহ বিভিন্ন জেলায় জেএমবির দাওয়াতি শাখার প্রধান হিসেবে কর্মী বাড়ানোর দায়িত্ব পালন করে আসছে। গত দুই বছর ধরে সে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে আত্মগোপনে থেকে জেএমবির এ দায়িত্ব পালন করে আসছে। তার মাধ্যমে জেএমবিতে যোগদানকারী অধিকাংশ সদস্য ইতিপূর্বে র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে। তাদের কাছ থেকেই র‌্যাব তরিকুল সম্পর্কে এসব তথ্য পায়। জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যমতে র‌্যাব জানতে পারে, জামালপুর জেলায় যমুনা নদীর দুর্গম চরাঞ্চলে সে নতুন একটি প্রশিক্ষণ শিবির প্রতিষ্ঠার প্রক্রিয়া চালিয়ে আসছে।

জামালপুরের সেই প্রশিক্ষণ শিবিরে অভিযান চালানোসহ তরিকুলের বিরুদ্ধে নতুন করে সংশ্লিষ্ট আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ