আবরারের পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ১৭:৩৫ | আপডেট : ২০ মার্চ ২০১৯, ১৭:৩৮

সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস'র (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সুপ্রভাত পরিবহনের মালিককে সাত দিনের মধ্যে এ টাকা দিতে বলা হয়েছে।

বুধবার এ সংক্রান্ত একটি রিট আবেদনের শুনানির সময় এ রুল জারি করা হয়। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদদুস কাজল সাংবাদিকদেরকে এতথ্য জানিয়েছেন।

একইসঙ্গে নিহত আবরারের পরিবারকে কেন পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট। দুর্ঘটনার ঘটনাটি তদন্ত করে বিআরটিএ, পুলিশের ট্রাফিক বিভাগ, বুয়েটের এক্সিডেন্ট রিসার্চ সেন্টারকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে আজ রিটটি দায়ের করা হয়।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর কুড়িলের যমুনা ফিউচার পার্কের সামনে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাসে ওঠার সময় পেছন থেকে সুপ্রভাত পরিবহনের একটি বাস বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ দুর্ঘটনার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আবারও আন্দোলনে নামে।

গতকাল দিনভর বসুন্ধরা গেটের সামনে অবস্থান করে বিকেলের দিকে কর্মসূচি স্থগিত করেন তারা। আজ সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনে অংশ নেয়া এক শিক্ষার্থী বলেন, শুধু প্রতিশ্রুতি নয়, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’ এসময় শিক্ষার্থীরা ‘বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমাদের দাবি মানতে হবে’ নানা স্লোগান দিচ্ছেন।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পাশেই অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। বসন্ধুরা গেট ছাড়াও রাজধানীর বিভিন্ন নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বর্জন করে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food