আজকের শিরোনাম :

ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ চলছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০১৯, ১০:৫১

ঢাকা আইনজীবী সমিতির (বার)  কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ চলেছে। ২০১৯-২০২০ মেয়াদের এ নির্বাচনে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, দুপুরে একঘণ্টা বিরতি দিয়ে যা চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি শান্তিপূর্ণ পরিবেশে প্রথম দিনের মতো ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন ৪ হাজার ৬৪২ জন ভোট দেন। পরের দিন ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন থাকায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। এ কারণে ২৮ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে মঙ্গলবার (৫ মার্চ) দ্বিতীয় দিনের ভোটগ্রহণের জন্য বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দিন ধার্য করেন প্রধান নির্বাচন কমিশনার মোখলেসুর রহমান বাদল।

এবারের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মোট ২৭টি পদে দুজন করে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৪ হাজার ৬৮৪ জন সদস্যের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল পেয়েছিলেন ৬টি পদ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ