আজকের শিরোনাম :

নারায়ণগঞ্জে দুই হত্যা মামলার ৬ আসামি গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০১৯, ১৭:৩০

নারায়ণগঞ্জে পুলিশ সদস্য রাসেলসহ পৃথক দুই থানায় দায়ের করা হত্যা মামলার ৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে ওই দুই মামলায় নরসিংদী ও সিদ্ধিরগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান। 

পুলিশ সুপার জানান, ২০১৮ সালের ২১ নভেম্বর রূপগঞ্জ উপজেলার মাহনা এলাকায় তুচ্ছ ঘটনার জেরে ৫০ থেকে ৬০ জন ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে মনির হোসেন নামে একজনকে হত্যার উদ্দেশে তার বাড়িতে হামলা চালায়। এসময় বাড়িতে উপস্থিত মনির হোসেনের দুই শ্যালক পুলিশ সদস্য রাসেল ও রাজু গুরুতর আহত হন।

ঘটনার সাতদিন পর চিকিৎসাধীন অবস্থায় রাসেল (৩৫) মারা যান। নিহত রাসেল স্থানীর মুক্তিযোদ্ধার আজহারুল ইসলামের ছেলে। তিনি ঢাকা পুলিশের এসবি শাখার সদস্য হিসেবে কর্মরত ছিলেন। ছুটিতে বাড়িতে থাকাবস্থায় তাকে আসামিরা কুপিয়ে হত্যা করে। 

এ ঘটনার রাসেলের মা মনোয়ারা বেগম রূপগঞ্জ থানায় বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় জেলা গোয়েন্দা পুলিশ রোববার রাতে নরসিংদী জেলার মাধবদী বাজার এলাকা থেকে দুই আসামি মান্নান ও মাসুদকে গ্রেফতার করে। 

এদিকে গত ১ মার্চ রাতে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার এনারেয়ত নগর এলাকার আমিনুল ইসলাম ওরফে কালুকে (২৫) স্ত্রীর পরকীয়া প্রেমের সম্পর্কের জের ধরে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন ২ মার্চ সোনারগাঁও উপজেলার কার্পুদি এলাকায় নদীর তীর থেকে পুলিশ তার গলাকাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত কালুর বড় ভাই সামছুল হক বাদী হয়ে সোনারগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ রোববার রাতে নিহত কালুর স্ত্রী রিক্তা বেগম, তার পরকীয়া প্রেমিক পলাশ এবং তাদের দুই সহযোগী মাসুম ও ইমরানকে গ্রেফতার করে।  

পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধ স্বীকার করেছে। তারা এ ব্যাপারে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবাবনবন্দি দেওয়ার কথা জানিয়েছে। এই দুই হত্যা মামলায় গ্রেফতার ছয় আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ডের আবেদন করে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এবিএন/মমনি/জসিম

এই বিভাগের আরো সংবাদ