আজকের শিরোনাম :

অধ্যক্ষ মাহফুজা হত্যায় আরেক গৃহকর্মী গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভিনকে হত্যার ঘটনায় গৃহকর্মী রেশমাকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে। রেশমাকে গ্রেপ্তারের বিষয়টি আজ রবিবার নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম। এর আগে ১৪ ফেব্রুয়ারি দিনগত রাতে গৃহকর্মী স্বপ্না ও গৃহকর্মী সরবারহকারী রুনু ওরফে রাকিবের মাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ রাজধানীর মিরপুর এলাকা থেকে রেশমাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁকে নিউমার্কেট থানায় আনা হয়। তাকে সঙ্গে নিয়ে মামলা সংশ্লিষ্ট বিভিন্ন আলামত সংগ্রহের চেষ্টা চলছে। 

গত ১০ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসা থেকে মাহফুজা চৌধুরী পারভীনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ১১ ফেব্রুয়ারি বাসার দুই গৃহকর্মী রেশমা ও স্বপ্নাকে আসামি করে নিউমার্কেট থানায় একটি মামলা করেন মাহফুজার স্বামী ইসমত কাদির গামা। পরে ১৫ ফেব্রুয়ারি মাহফুজা চৌধুরীর বাসার গৃহকর্মী স্বপ্না ওরফে রিতা এবং রুনা নামের এক নারী, যার মাধ্যমে রিতা ওই বাসায় কাজ পেয়েছিলেন তাদের গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। রিতাকে নেত্রকোনার মদন থানার এলাকা থেকে এবং রুনাকে হত্যাকাণ্ডের পর ঢাকার মিরপুর থেকে গ্রেপ্তার করা হয়।

মাহফুজার স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। সুকন্যা টাওয়ারের ১৫ ও ১৬ তলায় দুটি ফ্ল্যাটে (ডুপ্লেক্স) এই দম্পতির বহুদিনের সংসার। ওপরের অংশটিতে তাঁরা থাকেন। নিচতলায় রান্নাঘর, গৃহকর্মীদের আবাস। তাঁদের দুই ছেলের একজন সেনাবাহিনীর চিকিৎসক, আরেকজন ব্যাংকে চাকরি করেন বলে জানান স্বজনেরা। তাঁরা এখানে থাকেন না। বাড়িতে তিনজন গৃহকর্মী ছিলেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ