খালেদার দুই মামলার জামিন চেম্বার আদালতে স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৮, ১৬:৪৪

ঢাকা, ২৯ মে, এবিনিউজ : কুমিল্লার একটি নাশকতার ঘটনায় দায়ের করা দুটি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

একই সঙ্গে, জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন। এ বিষয়ে আগামী বৃহস্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদা জিয়ার পক্ষে ছিলেন এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন ও মওদুদ আহমেদ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, গতকাল সোমবার হাইকোর্ট খালেদা জিয়ার ৬ মাসের জামিন মঞ্জুর করে আদেশ দেয়ার পর তা স্থগিত চেয়ে আমরা (রাষ্ট্রপক্ষ) আবেদন করেছিলাম। সেই আবেদন শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ধার্য ছিল। নির্ধারিত দিনে শুনানির পর আদালত জামিন স্থগিত করে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেনে।

এর আগে গতকাল সোমবার সকালে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ কুমিল্লার দুই মামলায় জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে, নড়াইলের মানহানির মামলায় আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

এই বিভাগের আরো সংবাদ