আজকের শিরোনাম :

ফারমার্স ব্যাংকের বাবুল চিশতির জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৮, ১৪:০২

ঢাকা, ২৯ মে, এবিনিউজ : প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লার আদালতে বাবুল চিশতির পক্ষে তার আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু জামিন চেয়ে শুনানি করেন।

দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের কোর্ট ইন্সপেক্টর আশিকুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ১০ এপ্রিল দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে বাবুল চিশতীকে গ্রেপ্তার করে দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বাধীন একটি দল। ওইদিনই বাবুল চিশতির ৫ দিন ও ১৯ এপ্রিল দুইদিন মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ২৬ এপ্রিল বাবুল চিশতিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

১০ এপ্রিল রাজধানীর গুলশান থানায় ছয়জনকে আসামি করে মামলাটি করে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ফারমার্স ব্যাংক লিমিটেডের কর্মকর্তাদের সহযোগিতায় ব্যাংকের নিয়মনীতির তোয়াক্কা না করে মাহবুবুল হক চিশতী গুলশান শাখায় সঞ্চয়ী হিসাব খুলে বিপুল পরিমাণ অর্থ নগদে ও পে-অর্ডারের মাধ্যমে জমা ও উত্তোলন করেছেন। তিনি বিভিন্ন সময়ে তার স্ত্রী, ছেলে, মেয়েদের ও তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন শাখার মোট ২৫টি হিসাবে বেশিরভাগ অর্থ নগদ ও পে-অর্ডারের মাধ্যমে মোট ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা সন্দেহজনক লেনদেন করেছেন। হিসাবগুলোতে গ্রাহকদের হিসাব থেকে পাঠানো অর্থ স্থানান্তর, হস্তান্তর ও লেয়ারিং এর মাধ্যমে গ্রহণ করে এবং নিজেদের নামে ক্রয়কৃত ব্যাংকের শেয়ারের মূল্য পরিশোধের মাধ্যমে সন্দেহজনক লেনদেন করে মানিল্ডারিং প্রতিরোধ আইনের ৪ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই আসামিদের বিরুদ্ধে দুদক মামলা করেছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ