আজকের শিরোনাম :

ঋণ জালিয়াতি : ট্রাস্ট ব্যাংকের এমডিসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৮, ১৩:৫২

ঢাকা, ২৯ মে, এবিনিউজ : ইউরোপা গ্রুপের স্বত্বাধিকারী সেলিম চৌধুরীর মালিকানাধীন বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ঋণের নামে শত কোটি টাকা লোপাটের অভিযোগ অনুসন্ধানে ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও উপব্যবস্থাপনা পরিচালকসহ (ডিএমডি) ৩ জনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে দুদকের সেগুনবাগিচা প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের নেত্ত্বৃাধীন একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

টিমের অপর সদস্য হলেন— দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন- ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইশতিয়াক আহমেদ চৌধুরী, ডিএমডি আবু জাফর হেদায়তুল ইসলাম এবং ইভিপি অ্যান্ড সিআরএম সৈয়দ মনছুর মোস্তফা।

এর আগে গত ২৮ মে একই অভিযোগ অনুসন্ধানে ইউরোপা গ্রুপের স্বত্বাধিকারী সেলিম চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করে দুদক। ইতোমধ্যে ইউরোপা গ্রুপ ও ট্রাস্ট ব্যাংকের আরো বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

২০১৭ সালের ২৫ জুলাই মাসে ইউরোপা গ্রুপের স্বত্বাধিকারী সেলিম চৌধুরীর মালিকানাধীন বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের নামে অগ্রণী ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং রূপালী ব্যাংকের তিনটি শাখা থেকে ঋণের নামে শত কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। এর পরেই অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করতে থাকে দুদকের অনুসন্ধান দল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ