আজকের শিরোনাম :

চার জঙ্গী একটি জাতীয় দৈনিকের সম্পাদককে হত্যার পরিকল্পনা করছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩

আজ শুক্রবার কারওয়ান বাজারে র্যাবের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ জঙ্গী দল আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য দেশের একটি জাতীয় দৈনিকের সম্পাদককে হত্যার পরিকল্পনা করছিল ।

তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র্যাব বলছে, আনসারুল্লাহর শীর্ষ নেতা জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করতে প্রয়োজনে কারাগারে হামলার প্রস্তুতিও নিচ্ছে সংগঠনটি।

র্যাব সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে উত্তরা এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের ওই চার সদস্যকে গ্রেফতার করে র্যাব-১ এর একটি দল।

গ্রেফতার চারজন হলেন, মো. শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪), মো. রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪) ও মো. আব্দুল মালেক (৩১)।

তিনি বলেন, একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত এক লেখায় বিয়ে সংক্রান্ত হাদিস নিয়ে মন্তব্যের জন্য ওই পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনা করে আনসারুল্লাহর ওই চার সদস্য।

“ওই পত্রিকায় গত বছরের জুলাই মাসে একটি লেখা প্রকাশিত হয়। তারা (আনসারুল্লাহ বাংলা টিম) মনে করে, ওই লেখার দায় দায়িত্ব সম্পাদকের উপরই পড়ে।তবে পরিকল্পনা বাস্তবায়নের আগেই তাদের আটক করা সম্ভব হয়েছে।”

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ