আজকের শিরোনাম :

অর্থ পাচারের মামলায় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৯, ১৮:০৪

প্রায় ৯২০ কোটি টাকা পাচারের অভিযোগে করা মামলায় গ্রেফতার ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (৩০ জানুয়ারি) গ্রেফতারের পর বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) তাকে আদালতে হাজির করা হয়। 

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে কাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আনোয়ার হোসেন। অন্যদিকে তার জামিন আবেদন করেন আসামী পক্ষের আইনজীবী রেজাউল করিম। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার (৩০ জানুয়ারি) পুরান ঢাকার চকবাজার থানায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের করা মামলায় কাদেরসহ আসামী করা হয় ক্রিসেন্ট লেদার প্রোডাক্ট ও ক্রিসেন্ট টেনারিজের ব্যবস্থাপনা পরিচালক সুলতানা বেগম মনি, রিমেক্স ফুটওয়ারের চেয়ারম্যান আবদুল আজিজ ও ব্যবস্থাপনা পরিচালক নিটোল জাহান মিরা। ক্রিসেন্ট লেদার প্রোডাক্টস লিমিটেড, রিমেক্স ফুটওয়্যার লিমিটেড ও ক্রিসেন্ট ট্যানারিজ লিমিটেড যথাক্রমে ৪২২ কোটি ৪৬ লাখ টাকা, ৪৮১ কোটি ২৬ লাখ টাকা ও ১৫ কোটি ৮৪ লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচারের অভিযোগে এ মামলা করা হয়। 

মামলায় এজাহারভুক্ত জনতা ব্যাংকের কর্মকর্তারা হলেন, ডিজিএম মো. ইকবাল, এ.কে.এম. আসাদুজ্জামান, এজিএম মো. আতাউর রহমান সরকার, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. মগরেব আলী, মো. খায়রুল আমিন, প্রিন্সিপাল অফিসার মুহাম্মদ রুহুল আমিন, সিনিয়র অফিসার মো. আবদুল্লাহ আল মামুন, মো. মনিরুজ্জামান ও মো. সাইদুজ্জাহান। এই কর্মকর্তাদেরকে ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ আসামীরা জনতা ব্যাংকের ইমামগঞ্জ করপোরেট শাখা, প্রধান কার্যালয়ের এক্সপোর্ট শাখা ও বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণে কর্মরত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ