আজকের শিরোনাম :

এহছানুল হক মিলন জামিনে মুক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০১৯, ২১:০৬

প্রায় দুই মাস কারাভোগের পর জেল থেকে ছাড়া পেয়েছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন। সোমবার উচ্চ আদালত থেকে জামিন পেয়ে চাঁদপুর জেলা কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

মিলনের প্রধান আইনজীবী কামরুল ইসলাম জানান, তার বিরুদ্ধে ১৮টি মামলায় বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় গত বছরের ২৩ নভেম্বর গ্রেফতার করা হয়। পরে এসব মামলায় নিম্ন আদালতে জামিন চাইলেও তা নাকচ হয়। পরবর্তীতে হাইকোর্টে দিন কয়েক আগে এ ১৮টি মামলা উপস্থাপিত হলে হাইকোর্টের একটি বেঞ্চ তাকে সবগুলো মামলাতেই জামিন দেয়।

ওই জামিননামা সোমবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার আলমের আদালতে উপস্থাপন করা হলে মিলনকে মুক্তি দিতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দেন। 

গত বছরের ২৩ নভেম্বর রাতে চট্টগ্রামের চট্টেশ্বরী রোডে এক আত্মীয়র বাড়ি থেকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে ১৮টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।

আইনজীবী কামরুল জানান,  মিলন জেলে থাকার কারণে নির্বাচনে অংশগ্রহণ থেকে বঞ্চিত হয়েছেন। তিনি চাঁদপুর-১ (কচুয়া) আসনের একজন প্রভাবশালী নেতা ও সাবেক দু’বারের এমপি। এবারও তিনি জেলে থাকা অবস্থায়ই বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং জমা দেন। কিন্তু দল থেকে তাকে মনোনয়ন দেয়া হয়নি।

প্রসঙ্গত, মিলনকে ২০১০ সালের ১৪ মার্চ মান্নান মাস্টার হত্যা মামলা, ভ্যানিটি ব্যাগ ছিনতাই, চুরি ও ডাকাতিসহ বিভিন্ন ধরনের অভিযোগে বেশ কয়েকটি মামলা দেখিয়ে আটক করলে তিনি ১৪ মাস ২৬ দিন কারাভোগের পর জামিনে মুক্ত হন। পরে তিনি চিকিৎসা এবং ওমরা হজ করতে মালয়েশিয়াসহ বিদেশে অবস্থান করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কিছু দিন আগে মিলন বাংলাদেশে আসলে তাকে গ্রেফতার করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ